Home Uncategorized প্রবীন রাজনৈতিকবিদ আফজাল খানের মৃত্যুতে ইঞ্জিনিয়ার জসীম উদ্দিনের শোক

প্রবীন রাজনৈতিকবিদ আফজাল খানের মৃত্যুতে ইঞ্জিনিয়ার জসীম উদ্দিনের শোক

1000
0
SHARE

জাগো তরুন নিজস্ব প্রতিনিধি : আজ ১৬ নভেম্বর মঙ্গলবার ২০২১ । বর্ষীয়ান রাজনীতিবিদ ও বঙ্গবন্ধুর একনিষ্ঠ কর্মী অধ্যক্ষ অ্যাডভোকেট আফজল খান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যেুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন । চাঁদপুর-১ কচুয়া আসনে আগামী দ্বাদশ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী । কচুয়ার কৃতি সন্তান , বঙ্গবন্ধুর স্নেহ প্রাপ্ত ,জে বি ওয়ান কর্পোরেশনের সন্মানিত চেয়ারম্যান ,বিশিষ্ট সমাজসেবক , মিডিয়া ব্যাক্তিত্ব , ৮০ দশকের সাবেক ছাত্রনেতা , জাপান আওয়ামী লীগের সংগ্রামী সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান । তিনি বলেন ছাত্রজীবনের অনেক সময় কুমিল্লা শহরে অতিবাহিত করেছি । তিনি ছিলেন আমাদের রাজনৈতিক গুরু যে কোন সমস্যায় আমরা তাহার কাছে ছুটে যেতাম যত জটিল সমস্যাই হউক না কেন তিনি সমাধানের চেষ্টা করতেন ।আওয়ামী রাজনীতিতে আমরা একজন অন্যতম অভিভাবকক্ হারালাম , যাহা অপূরনীয় । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

মঙ্গলবার বেলা আড়াইটার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে মাসুদ পারভেজ খান ইমরান। দীর্ঘদিন যাবৎ তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

মরহুমের জানাজা বুধবার বেলা ১১টায় ঠাকুরপাড়া খান বাড়ি জামে মসজিদ ও বাদ যোহর কান্দিরপাড় টাউন হল মাঠে অনুষ্ঠিত হবে।

অধ্যক্ষ অ্যাড. আফজল খান কুমিল্লার প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্ব, শিক্ষা অনুরাগী ও সমাজ সেবক। বঙ্গবন্ধুকে খুব কাছ থেকে জানার সুযোগ হয়েছে তার। তিনি ১৯৬৫ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ভিপি নির্বাচিত হন। বঙ্গবন্ধুর নির্দেশে আফজল খান ৬৯ এর গণআন্দোলন ও ৭১ এর মুক্তিযুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেন। এছাড়া বঙ্গবন্ধু যতবারই কুমিল্লায় এসেছেন আফজল খান খুব কাছে থেকে রাজনীতি শিখার সুযোগ পেয়েছেন।

আফজল খান ১৯৪৫ সালের ১০ ফেব্রুয়ারি কুমিল্লা নগরীর গোবিন্দপুর খান বাড়িতে জন্মগ্রহণ করেন। তার বাবা মৃত সাদেক আলী খান ও মাতা মৃত বেগম শাজেদা খানম। আফজল খান ও তার স্ত্রী নার্গিস সুলতানা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here