Home Uncategorized আওয়ামী যুব লীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকীতে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন : ইঞ্জিনিয়ার...

আওয়ামী যুব লীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকীতে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন : ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন

70
0
SHARE

জাগো তরুন ডেস্ক :
আজ ১১ই নভেম্বর বুধবার ২০২০ ।বাংলাদেশ আওয়ামী যুব লীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী ।শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী। চাঁদপুর -১ কচুয়ার কৃতি সন্তান , জে বি ওয়ান কর্পোরেশনের সন্মানিত চেয়ারম্যান ,বিশিষ্ট সমাজসেবক , মিডিয়া ব্যাক্তিত্ব , বঙ্গবন্ধুর শ্নেহ প্রাপ্ত , ৮০ দশকের সাবেক ছাত্রনেতা ও জাপান আওয়ামী লীগের সংগ্রামী সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর যুব কনভেশনের মাধ্যমে প্রতিষ্ঠা করা হয় সংগঠনটি।
বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এই সংগঠনটি । তিনি বলেন
দেশের সংকটময় সময় দলকে ক্ষমতায় ফিরে পেতে যুবলীগের ভূমিকা প্রসংশনীয় ।৭৫ এর ১৫ই আগষ্টে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ফজলুল হক মনি দম্পতি শহীদ হন , রেখে যান দুই শিশু সন্তান পরশ ও তাপস ।নানান চড়াই উৎড়াই পেরিয়ে বেড়ে উঠেন দুই ভাই ।বর্তমানে এই দুই কৃতি সন্তান দলের ও রাষ্ট্রের ২ দায়িত্বে আছেন ।একজন হলেন শিক্ষাবিদ জনাব প্রফেসর শেখ ফজলে সামস পরশ ।যিনি হলেন বর্তমানে গর্বিত বাংলাদেশ আওয়ামী যুব লীগের সন্মানিত সফল চেয়ারম্যান । অপরজন হলেন সাবেক ঢাকা -৮ আসনের এমপি , বর্তমানে ঢাকা দক্ষিনের নির্বাচিত মেয়র জনাব ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস । ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন ১৫ আগষ্টে বঙ্গবন্ধু ,শেখ ফজলুল হক মনি সহ সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করেন এবং যুবলীগ কে ধীরে ধীরে পূর্বের ঐতিয্যে ফিরে এসে সংগঠনটি আরোও শক্তিসালী হয়ে দেশ ও জনগনের কল্যানে কাজ করে যাবেন সেই প্রত্যাশা করেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here