Home স্বাস্থ্য কথা চান্দিনায় সিপিএইচডির উদ্যোগে চলছে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন

চান্দিনায় সিপিএইচডির উদ্যোগে চলছে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন

303
0
SHARE

নিজস্ব প্রতিবেদকঃ মানব সেবাই আমাদের মূল ধর্ম” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লা চান্দিনা থানার শালচর গ্রামে সিপিএইচডির উদ্যোগে বিনামূল্যে মানুষের মৌলিক চাহিদার অন্যতম একটি চিকিৎসা সেবা রবিবার (৮ মার্চ) সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলছে। সেবাটি আগামীকাল সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

ক্যাম্পেইনে অতিথি হিসেবে ছিলেন, মানবতার ডাক সামাজিক সংগঠনের সাধারণ সম্পাদক, পথের শিশুর পাঠশালার পরিচালক লেখক মোঃ মহসিন হোসাইন।

ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে ডাক্তার হিসেবে ছিলেন, জাগো তরুণ অনলাইন পত্রিকা নিয়মিত স্বাস্থ্য বিষয়ক লেখক ও কবি, শেড গ্রুপ ও ট্রিমান নিউট্রিসিউট্রিক্যালস লিঃ এর মেডিকেল অফিসার এবং ফেইথ ইয়োথ ডেভেলপমেন্ট এন্ড সোস্যাল ওয়েলফেয়ার (ফাইডসো) এর রিসার্চ এসিস্ট্যান্ট, বি.ইউ.এম.এস (ডি.ইউ) ডাঃ আদল ইনসান।

লেখক মোঃ মহসিন হোসাইন বলেন, বাংলাদেশের অধিকাংশ হতদরিদ্র মানুষের জন্য এই ক্ষুদ্র পরিসরে সেবামূলক কার্যক্রম দ্বারা বিশাল কিছু করা অসম্ভব; তবুও এই ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে যদি অন্তত কিছু সংখ্যক দরিদ্রগ্রস্থ মানুষ উপকৃত হয়; তবে সেখানেই এই ক্যাম্পেইন আয়োজকদের সার্থকতা এবং সফলতা। গ্রামে কমিউনিটি ক্লিনিক এবং সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার সাহায্যে প্রান্তিক পর্যায়ে মোটামুটি ভাবে স্বাস্থ্যসবা পৌছাঁলেও শহরের নিম্ন আয়ের মানুষের আধিকাংশ ক্ষেত্রে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে। এই মানুষগুলোর মধ্যে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করতে পারলে শতকরা ৫০ ভাগেরও বেশি রোগ প্রতিরোধ করা সম্ভব। এই লক্ষ্যে স্বাস্থ্যসবা ও স্বাস্থ্য সচেতনতা মূলক কাজ করে যাচ্ছে।

ডাঃ আদল ইনসান বলেন, লেখাপড়া ও কর্মের ফাঁক ফোকর দিয়ে সমাজের অসহায় মানুষ গুলোর জন্য কাজ করতে চাই। আমি আমার সকল চিকিৎসক বন্ধু ও সবার দৃষ্টি আকর্ষণ করছি। আমি চাই দেশের প্রতিটি জায়গায় নিয়মিত ফ্রি মেডিকেল ক্যাম্পেইন হোক। এতে করে উপকৃত হবে দেশের অনেক গুলো অভাবী মানুষ। যারা আমাদের সমাজেরই অংশ। সমাজের অসহায় হতদরিদ্র সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু করার জন্য সর্বদা চেষ্টা করি।

ক্যাম্পেইন বাস্তবায়নে সহায়তা করেন, চান্দিনা থানার সিপিএইচডির ডিলার আনিসুর রহমান ইউনুছ, সিপিএইচডির সদস্য জাকির হোসেন হৃদয়, মোঃ মেহেদী হাসান, মোঃ নুরুল হুদা নাবিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here