Home কচুয়া গুনের সমৃদ্ধিতে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শ...

গুনের সমৃদ্ধিতে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শ …. মোঃ মহসিন হোসাইন

445
0
SHARE

নিজস্ব প্রতিবেদকঃ
হযরত ফাতেমাতুজ জোহরা (রাঃ) মহিলা দাখিল মাদরাসার ২০২০ সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও বার্ষিক দোয়া মাহফিল অনুষ্ঠান বুধবার সকালে মাদরাসার প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে মাদরাসার সভাপতি মুনসুর আহমেদ কেনুর সভাপতিত্বে ও মাদরাসার সহ-সুপার মাওলানা ফারুক আহমেদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- নিশ্চিন্তপুর ডিএস কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস ও অত্র মাদরাসার পরিচালক মাওলানা নুরুজ্জামান। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক লেখক মোঃ মহসিন হোসাইন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক জাকিরুল্লাহ শাজুলী, মাদরাসার সহ-সভাপতি কামাল হোসেন, হাজিগঞ্জ আল কাউছার দাখিল মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা মাহবুব আলম । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- অত্র মাদরাসার সুপার মাওলানা মনির হোসাইন।

প্রধান আলোচকের বক্তব্যে মোঃ মহসিন হোসাইন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আজকের বিদায় অনুষ্ঠান মূলত বিদায় নয়, এটা তোমাদের শিক্ষা ক্ষেত্রের একটি ধাপ অতিক্রম মাত্র। এখান থেকে তোমরা দাখিল সম্পন্ন করে বিভিন্ন সুনামধন্য কলেজ/ মাদরাসায় অধ্যায়ন করবে এবং আরো উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যানে কাজ করবে। তবেই তোমাদের শিক্ষা অর্জনের সফলতা পাবে। তিনি আরো বলেন, শুধু শিক্ষার সার্টিফিকেট অর্জনই নয়, বরং জ্ঞ্যান ও গুনের সমৃদ্ধিতে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শ। তাই নিজেকে আলোকিত ও ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে।

সভাপতির বক্তব্যে মুনসুর আহমেদ কেনু শিক্ষার্থীদের উজ্জল ভবিষ্যত ও সফলতা কামনা করে বলেন, আমাদের মূল লক্ষ্য হচ্ছে প্রত্যেককেই আদর্শ ও সু-নাগরিক হিসেবে গড়ে তোলা। তাই আমি বিশ্বাস করি আগামীতে তোমরা সর্বোচ্চ সফলতা অর্জন করে এবং আলোকিত মানুষ হয়ে এই মাদরাসার সুনাম ও ঐতিহ্য ধরে রাখবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here