Home কচুয়া কচুয়ায় প্লাস্টিক সামগ্রী জমা দিলেই শিক্ষার্থীদের মিলছে ক্রীড়া সামগ্রী

কচুয়ায় প্লাস্টিক সামগ্রী জমা দিলেই শিক্ষার্থীদের মিলছে ক্রীড়া সামগ্রী

174
0
SHARE
ছবিঃ পুরস্কার সামগ্রী হিসেবে হারমোনিয়াম বিতরণ করছেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

জাগো তরুণঃ
চাঁদপুরের কচুয়া উপজেলা পরিষদের উদ্যোগে পরিবেশের ভারসাম্য রক্ষার্থে ‘পরিবেশ বান্ধব কচুয়া গড়ি, মুজিব-বর্ষ সফল করি’ স্লোগানকে সামনে রেখে শিক্ষা প্রতিষ্ঠান সমূহে পলিথিন ও প্লাস্টিক সামগ্রী সংগ্রহ অভিযান পরিচালনা করা হয়। এ ব্যতিক্রমধর্মী অভিযানের মূল উদ্যোক্তা কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির। এ অভিযানে উপজেলার বেশ ক’টি স্কুল কলেজ ও মাদরাসা স্বতস্ফূর্ত অংশ গ্রহনে শিক্ষার্থীদের মাধ্যমে পলিথিন ও প্লাস্টিক সামগ্রী সংগ্রহ করে উপজেলা পরিষদে জমা দিয়ে মিলছে খেলাধূলার সামগ্রী।
বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে অভিযান পরিচালনায় অংশ গ্রহন কারীদের মধ্যে হারমোনিয়াম ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়। যে সকল প্রতিষ্ঠান কমপক্ষে ১০ কেজি পরিমান পলিথিন ও প্লাস্টিক জমা করেছে তাদেরকে হারমোনিয়াম ও ১০ কেজির নিচে জমাদান কারীদের মধ্যে ক্রীড়া সামগ্রী ক্রিকেট, ফুটবল বিতরণ করা হয়। এছাড়াও একদল পথশিশুকে ক্রিকেট ও ফুটবল সামগ্রী প্রদান করা হয়। হারমোনিয়াম পায় ১২টি প্রতিষ্ঠান, ক্রিকেট ও ফুটবল পায় ১৪টি প্রতিষ্ঠান। এছাড়াও আরো ৬টি প্রতিষ্ঠানকে যোগ্যতার ভিত্তিতে পরবর্তী সময়ে হারমোনিয়াম প্রদানের ঘোষনা দেওয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ’র সভাপতিত্বে ও একাডেমিক সুপার ভাইজার আহসানুল হকের পরিচালনায় উক্ত বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম।
এছাড়াও বক্তব্য রাখেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইদুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার শাহরিয়ার রসুল, উপজেলা প্রকৌশলী সৈয়দ জাকির হোসেন, ড. মুনসুর উদ্দিন মহিলা কলেজের অধ্যক্ষ শহীদুল ইসলাম, আশ্রাফপুর ফাজিল মাদরাসার অধ্যক্ষ আলী আক্কাস, মুক্তিযোদ্ধা জাবের মিয়া ও সনতোষ চন্দ্র সেন, সাংবাদিক রাকিবুল হাসান, অধ্যক্ষ মোশাররফ হোসেন প্রমুখ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ তার সমাপণী বক্তব্যে উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরের পরিবেশের ভারসাম্য রক্ষায় এ ব্যতিক্রমধর্মী বিশেষ উদ্যোগ গ্রহণ করায় তাকে সাধুবাদ জানান। তিনি এ অভিযান পরিচালনার মাধ্যমে শিক্ষার্থীদেকে পরিবেশ বিপর্যয় সম্পর্কে সচেতন করে তোলার জন্য ভূমিকা নিতে শিক্ষক সমাজের প্রতি আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here