Home কচুয়া কচুয়ায় শহীদদের শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত

কচুয়ায় শহীদদের শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত

307
0
SHARE

মোঃ মহসিন হোসাইনঃ

সারাদেশের ন্যায় চাঁদপুরের কচুয়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পন করা হয়েছে। আজ (১৬ ডিসেম্বর) সোমবার প্রত্যুষে কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে একত্রিশ বার তোপধ্বণির মাধ্যমে দিবসের সূচনা করা হয়।

পরে ভোর সাড়ে ৬ টায় কচুয়া কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করেন-

উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ, উপজেলা সহকারি কমিশনার(ভূমি) একি মিত্র চাকমা সহ কর্মকর্তা- কর্মচারীবৃন্দ।

উপজেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান শাহজাহান শিশির, ভাইস চেয়ারম্যান মাহবুবুল আলম, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম।

কচুয়া পৌরসভার পক্ষে মেয়র নাজমুল আলম স্বপন সহ কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ,

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষে কমান্ডার আব্দুল মবিন, ডেপুটি কমান্ডার জাবের মিয়া, মুক্তিযোদ্ধা সনতোষ চন্দ্র সেন ও আনোয়ার হোসেন সিকদার সহ অন্যান্য মুক্তিযোদ্ধাবৃন্দ।

উপজেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি আইয়ূব আলী পাটোয়ারী, সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

কচুয়া থানার পক্ষে অফিসার ইনচার্জ ওয়ালী উল্লাহ, পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহজাহান কামাল সহ অন্যান্য অফিসারবৃন্দ।

কচুয়া প্রেসক্লাবের পক্ষে সভাপতি রাকিবুল হাসান, সিনিয়র সহ সভাপতি আতাউল করিম,সহ-সভাপতি মানিক ভৌমিক, মফিজুল ইসলাম বাবুল, আফাজউদ্দিন মানিক, সাংগঠনিক সম্পাদক সুজন পোদ্দার, প্রচার সম্পাদক মোঃ মহসিন হোসাইন, সদস্য আবু সায়েম মৃধা সহ অন্যান্য সদস্যবৃন্দ।

উপজেলা সমাজতাত্ত্বিক দল(জাসদ) এর পক্ষে সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুল হাই, সাধারন সম্পাদক মোঃ মোশারফ হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এছাড়াও উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সহ সরকারী-বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে সূর্যদোয়ে সাথে সাথে সরকারি-বেসরকারি ব্যাংক, বীমা, বিভিন্ন শায়ত্ব-শ্বাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং শহরের বিভিন্ন মোড়ে নানা রংয়ের পতাকা সাজানো হয়।

সকাল সাড়ে ৮টায় কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আনুষ্ঠিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীরমুক্তিযোদ্ধাদের বিজয় ফুলেল সংবর্ধনা প্রদান করা হয়। পরে পুলিশ বাহিনী, আনসার বাহিনী, রোভার স্কাউটস এবং বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

বিজয় দিবস উপলক্ষে উপজেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে চিত্রাংকন, আবৃত্তি, রচনা ও সংগীত প্রতিযোগিতা। বাদ যোহর জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দিরসহ অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনাসহ নানা কর্মসূচির মধ্যে দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here