Home কচুয়া প্রকৃত কৃষকরাই কৃষি প্রণোদনা পাবেন ...

প্রকৃত কৃষকরাই কৃষি প্রণোদনা পাবেন …. ড. মহীউদ্দীন খান আলমগীর,এমপি

458
0
SHARE
কচুয়ায় কৃষি সম্প্রসারণ ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে বীজ, সার ও সেলাই মেশিন বিতরণ করেন,সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও স্থানীয় সাংসদ ড.মহীউদ্দীন খান আলমগীর,এমপি

জাগো তরুণঃ চাঁদপুর-১ (কচুয়া) আসনের সাংসদ ড মহীউদ্দীন খান আলমগীর,এমপি বলেন, আওয়ামী লীগ সরকার যতবার ক্ষমতায় এসেছে কৃষকের কল্যাণে কাজ করে চলেছে। কৃষির উপর বাংলাদেশের অর্থনীতিক প্রবৃদ্ধি অনেকটাই নির্ভরশীল। তাই বর্তমান সরকার প্রত্যেক মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি প্রণোদনা বিতরণ করে যাচ্ছে। কৃষকের উন্নয়নই দেশের উন্নয়ন তাই কৃষকের ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যেই আজকের এই প্রণোদনা। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে কৃষকের উন্নয়ন হয়। এখন আর বীজ, সারের জন্য কৃষককে অকারণে জীবন দিতে হয় না।

রবিবার সকালে উপজেলা পরিষদের হল রুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজিত রবি মৌসুমের ২০১৯-২০ সালের ভুট্টা, সরিষা,মুগ বীজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ১৩৭০ জন কৃষক-কৃষানীদের মাঝে বিঘাপ্রতি বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য কালে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, বর্তমানে দেশের ১৯ কোটি মানুষের পেটে ভাত আছে। এখন আর কাউকে না খেয়ে থাকতে হয় না। কৃষি দিয়ে দেশের অর্থনীতির উন্নতি ঘটেছে। স্বচ্ছতার মাধ্যমে কৃষকদের তালিকা তৈরি করার আহ্বান জানান। এর ফলে প্রকৃত কৃষকরাই প্রণোদনা পাবেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি। জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে এগিয়ে এনেছেন উন্নয়নের পথে কল্যাণের পথে। এই উন্নয়নের অগ্রযাত্রাকে আমাদের অব্যাহত রাখতে হবে। এই অগ্রযাত্রা আরো বাড়াতে হবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশিরের সভাপতিত্বে ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ মাসুদুল হাছান সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আহসান হাবীবসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

একইদিন বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় নিবন্ধিত জেলেদের বিকল্প আয়বর্ধনমূলক (এআইজিএ) উপকরণ হিসেবে ৬০টি সেলাই মেশিন বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here