Home আন্তর্জাতিক জাপান আওয়ামীলীগের উদ্যোগে ‘জাতীয় জেল হত্যা দিবস’ পালিত

জাপান আওয়ামীলীগের উদ্যোগে ‘জাতীয় জেল হত্যা দিবস’ পালিত

261
0
SHARE

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ আওয়ামীলীগ জাপান শাখার উদ্যোগে ‘জাতীয় জেল হত্যা দিবস’ উপলক্ষে রবিবার (৩ নভেম্বর) জাপান টোকিও’র আকাবানে বিভিও হলে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

জাপান আওয়ামীলীগের সভাপতি জুলফিকার আলী জুয়েল তরফদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিনের পরিচালনায় উপস্থিত ছিলেন জাপান আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা লীগ, ছাত্রলীগ , বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের নেতৃবৃন্দ ও জাপানের বিভিন্ন পর্যায়ের অতিথিবৃন্দ।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জুলফিকার আলী জুয়েল তরফদার বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর জাতিকে পুরোপুরি নেতৃত্বশূন্য করতে আজ থেকে ৪৪ বছর আগে ১৯৭৫ এর ৩ নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অন্তরীণ থাকা জাতীয় চার নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এ এইছ এম কামরুজ্জামানকে বেয়নেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে নির্মম ও নৃশংসভাবে হত্যা করা হয়। কারাগারের নিরাপদ আশ্রয়ে থাকা অবস্থায় এমন জঘন্য, নৃশংস ও বর্বরোচিত হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে বিরল।

জাপান আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন বলেন, ৭১, ৭৫, ২০০৪ ও ২১ আগস্টের খুনি চক্ররা সবাই এক। তাদের লক্ষ্য ও উদ্দেশ্য একই সূত্রে গাঁথা। তাদের মূল উদ্দেশ্য বাঙালি জাতিকে পিছিয়ে দেয়া। আবারো পাকিস্তানি ভাবধারায় ফিরিয়ে নিতে এই খুনি চক্রটি ও তাদের দোসররা এখনো সক্রিয়।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন , জাপান আওয়ামী মহিলা লীগের যুগ্ন আহ্ববায়ক রোজিনা জসীম , জামালপুরের জাপানী বধু বিশিষ্ট শিল্পপতি মিয়ামা কুমিকো ,ছাত্রলীগ সহ- সভাপতি তানজিম হোসাইন ও বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ জাপান শাখার সাধারন সম্পাদক ইন্জি: মোহাম্মদ আনোয়ার হেসেন, প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here