রক্তঝরা জেলহত্যা দিবস পালন করবে জাপান আওয়ামীলীগ

807
0
SHARE

মোঃ রাসেলঃ

নভেম্বর মাস একটা বিশেষ ঘটনা বাংলাদেশীদের জন্যে যা কষ্টের ও কলঙ্কের চিহ্ন হয়ে আছে তা হচ্ছে ৩রা নভেম্বর রক্তঝরা ঐতিহাসিক জেল হত্যা দিবস। বাংলাদেশের রূপকারদের মধ্যে প্রধান ৫ জনকে ১৯৭৫ সালে নির্মম ভাবে হত্যা করা হয়। তাদের মধ্যে চারজনকে সভ্যতার নিয়মনীতি ও আইনের শাসনের চরম লংঘন করে জেলের ভিতর হত্যা করা হয়। নির্মম হত্যাকান্ডে নিহত চারজন হলেন:সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহম্মেদ, কামরুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলী।

জাপান আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এই কালো অধ্যায়টিকে স্মরণ করবে। জাতির ইতিহাসে কলঙ্কময় ও বেদনাবিধুর দিন উপলক্ষে জাপান আওয়ামী লীগ আগামী রবিবার ৩রা নভেম্বর ২০১৯ এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। টোকিও আকাবানে বিভিও হলে সন্ধ্যা সাড়ে ৫ ঘটিকায় আয়োজিত এই শোক সভায় সকল মিডিয়ার কর্মকর্তা সহ জাপানে বসবাসরত মুক্তিযুদ্ধের স্বপক্ষের সবাইকে উপস্থিত থাকার জন্য সবিনয় অনুরোধ করা যাচ্ছে।

আমন্ত্রনে জাপান আওয়ামী লীগের সভাপতি জুলফিকার আলী জুয়েল তরফদার(টেলিফোন:- 080-5533-8765 )ও জাপান আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন (টেলিফোন:- 090-5574-8739 )

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here