Home জাতীয় সংবাদ আবরার হত্যার প্রতিবাদে উত্তরায় মানববন্ধন

আবরার হত্যার প্রতিবাদে উত্তরায় মানববন্ধন

244
0
SHARE

স্টাফ রিপোর্টারঃ

ঢাকা উত্তরায় বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেলে উত্তরা রাজলক্ষ্মী কমপ্লেক্সের সামনে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক সায়েমা খাতুন, তথ্যচিত্র নির্মাতা বিনু মাহবুবা, শিক্ষার্থীসহ উত্তরায় বসবাসকারী বিভিন্ন শ্রেণিপেশার প্রায় ৫০ জন নাগরিক অংশগ্রহণ করে। এ সময় বিভিন্ন স্লোগানে মুখরিত হয় প্রতিবাদ সমাবেশ।

সমাবেশে বক্তারা বলেন, ‘আজ পর্যন্ত আবরারসহ যতগুলো হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে প্রতিটি হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্ত করে সুষ্ঠু বিচার নিশ্চিত করতে হবে এবং অনতিবিলম্বে প্রশাসনের কাছে বুয়েট শিক্ষার্থীরা যে সাত দফা দাবি পেশ করেছে, তা বাস্তবায়ন করতে হবে। এছাড়া ভবিষ্যতে যেন নতুন কোনও আবরারকে হত্যার শিকার না হতে হয় সেজন্য বিচার বিভাগ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে কঠোর ভূমিকা পালন করতে হবে। অপরাধী অপরাধীই তার অন্য কোন পরিচয় থাকতে পারে না।’

বক্তারা আরো বলেন, একটি ফেসবুক পোস্টের কারণে আববারকে ক্ষমতাসীন ছাত্র সংগঠন পিটিয়ে মেরে ফেলেছে। এ ধরনের ঘটনা নতুন নয়। এর আগেও, ত্বকী, বিশ্বজিত, আবু বকর, জুবায়ের হাফিজুরসহ অনেকেই এই গুণ্ডাতন্ত্রের বলি হয়েছে। এটি ছাত্র রাজনীতি নয়। ছাত্র রাজনীতি নিষিদ্ধ করলে প্রকারান্তরে গুন্ডাতন্ত্রই জয়ী হবে। বরং ছাত্র স্বার্থের পক্ষের সুষ্ঠু রাজনৈতিক চর্চাই এই সংস্কৃতির পরিবর্তন ঘটাতে পারে।

উল্লেখ্য, ৬ অক্টোবর আবরারকে হলের একটি কক্ষ থেকে ডেকে নিয়ে যাওয়া হয়। পরে রাত আড়াইটার দিকে হলের সিঁড়ির পাশে আবরারের দেহ পড়ে থাকতে দেখা যায়। ডাক্তারকে খবর দিলে তিনি এসে তাকে মৃত ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here