Home চাঁদপুর প্রয়াত নেতাদের কবর জিয়ারত ও চাঁদপুর জেলা আওয়ামী লীগ নেতাদের সাথে ইঞ্জিনিয়ার...

প্রয়াত নেতাদের কবর জিয়ারত ও চাঁদপুর জেলা আওয়ামী লীগ নেতাদের সাথে ইঞ্জিনিয়ার জসিম উদ্দিনের সাক্ষাৎ

441
0
SHARE

চাঁদপুর প্রতিনিধিঃ

বাংলাদেশ আওয়ামী লীগ জাপান শাখার সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. জসীম উদ্দিন নিজ জেলা চাঁদপুরের প্রয়াত রাজনৈতিক নেতাদের কবর জিয়ারত ও জেলা আওয়ামী লীগ নেতৃবন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

শুক্রবার (৪ অক্টোবর) সকালে তিনি চাঁদপুরে এসে সর্বজন শ্রদ্ধেয় মরহুম আব্দুল করিম পাটওয়ারীর কবর জিয়ারত করেন। এরপর শহরের ত্রিনদীর মোহনায় মহান স্বাধীনতা যুদ্ধে অগনন শহীদদের স্মারণে নির্মিত রক্তাধারা পরিদর্শন করেন।

দুপুরে শহরের পুরাণ বাজার এলাকায় সাবেক প্রধানমন্ত্রী মিজানুর রহমান চৌধুরী বাড়ীর জামে মসজিদে পবিত্র জুম’আর নামাজ আদায় করেন। পরে মিজানুর রহমান চৌধুরীর বড় ছেলে ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমানুল্লাহ মিজান রাজু চৌধুরীসহ তাঁর পিতা ও মাতার কবর জিয়ারত করেন ইঞ্জিনিয়ার মো. জসীম উদ্দিন।

রাজু চৌধুরীর আমন্ত্রণে তাদের বাসবভনে যান এবং মিজানুর রহমান চৌধুরীর সংরক্ষিত স্থীর চিত্রগুলো ঘুরে ঘুরে দেখেন। এ সময় জাপান আওয়ামী লীগ ও দেশের রাজনৈতিক অবস্থা নিয়ে কিছুক্ষণ আলাপ করেন রাজু চৌধুরী ও ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন। প্রবাসে রাজনীতির পাশাপাশি দেশের মানুষের সেবা করার জন্য ইঞ্জিনিয়ার জসিম উদ্দিনকে বিভিন্ন পরামর্শ দেন রাজু চৌধুরী।

দুপুর আড়াইটায় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারীর বাসভবনে যান ইঞ্জিনিয়ার মো. জসীম উদ্দিন এবং কুশল বিনিময় করেন। পরে জাপান আওয়ামী লীগের অবস্থা এবং সেখানকার বাংলাদেশীদের নিয়ে কথা হয় দুই সম্পাদকের মধ্যে।

এরপর ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন চাঁদপুর প্রেসক্লাবের সাংবাদিকদের দিনব্যাপী প্রশিক্ষণ শেষে সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষাণীর্থদের মাঝে সনদপত্র বিতরণ করেন এবং বক্তব্য রাখেন।

এ সময় তাঁর সাথে ছিলেন অনলাইন নিউজ পোর্টাল ‘ফোকাস মোহনা’ সম্পাদক ও প্রকাশক মুহাম্মদ মাসুদ আলম, সহ-সম্পাদক মো. মহসিন হোসাইন, স্টাফ করেসপন্ডেন্ট শাহ আলম খান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here