Home কচুয়া দেশের উন্নয়নে তোমাদের অংশগ্রহণ গুরুত্বপুর্ণ, বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে ড.মহীউদ্দীন খান আলমগীর,এমপি

দেশের উন্নয়নে তোমাদের অংশগ্রহণ গুরুত্বপুর্ণ, বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে ড.মহীউদ্দীন খান আলমগীর,এমপি

178
0
SHARE

নিজস্ব প্রতিনিধিঃ

চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউট ২০১৫-১৬ সেশন এর বিদায়ী শিক্ষার্থীদের নিয়ে আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১ অক্টোবর মঙ্গলবার সকালে ইন্সটিটিউট চত্বরে ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌঃলুৎফর রহমান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রাখেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও স্থানীয় সাংসদ ড.মহীউদ্দীন খান আলমগীর,এমপি।

শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেন, শিক্ষায় জাতির মেরুদন্ড। যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত। তাই তিনি ছাত্র-ছাত্রীদের সু-শিক্ষায় শিক্ষিত হওয়ার আহবান জানান।তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে আরও বলেন, তোমরায় দেশের ভবিষ্যৎ। তোমরা ভালভাবে লেখাপড়া করে দেশের জন্য কাজ করবে। দেশের উন্নয়নে অংশগ্রহণ করবে। তোমরা শিক্ষিত হয়ে, যেমনটি চাইবে, তাই হবে। তোমরা বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত হয়ে, কেউ ডাক্তার হয়ে, কেউ ইঞ্জিনিয়ার হয়ে, আবার কেউ বিজ্ঞানী হয়ে দেশের মুখ উজ্জ্বল করবে।তিনি ছাত্র-ছাত্রীদের লক্ষ্য স্থির করে লেখাপড়া করার আহবান জানান।দেশের উন্নয়নে তোমাদের অংশগ্রহণ গুরুত্বপুর্ণ।

প্রধান অতিথি শিক্ষকদের উ্দ্দেশ্যে বলেন, আপনারা হলেন মানুষ গড়ার কারিগর। আপনারা মানুষ গড়ার কাজে নিয়োজিত থাকলেই বঙ্গবন্ধুর স্বপ্ন পুরণ হবে। আপনারা আপনাদের উপর অর্পিত দায়িত্ব পালন করে যান, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপনাদের পাশে আছেন।

তিনি আরও বলেন, এই ইন্সটিটিউট আমার জন্মস্থানের এক স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান। আমি যতদিন আছি, ততদিন এই প্রতিষ্ঠান ও কচুয়ার উন্নয়নে আমি কাজ করে যাব।

চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউট ২০১৫-১৬ সেশন এর বিদায়ী শিক্ষার্থীদের নিয়ে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির, জাপান আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন, আইডিবির সাধারন সম্পাদক মোঃ শামছুর রহমান, চাঁদপুর জেলা বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মোতালেব হোসেন, উপজেলা সহকারি কমিশনার(ভূমি) একি মিত্র চাকমা,বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক ইমাম হোসেন মেহেদী।

চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউটের সভাপতি নাছির উদ্দিন নিলয় ও সাধারন সম্পাদক শাকিল হোসেনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, কচুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালী উল্লাহ (অলি), পৌর আওয়ামীলীগের সভাপতি আক্তার হোসেন সোহেল ভূঁইয়া, চাঁদপুর জেলা পরিষদের সদস্য সালাউদ্দিন ভূঁইয়া, আওয়ামীলীগ নেতা আলহাজ্ব শাহজাহান মজুমদার, প্রানজল, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক শাহজালাল প্রধান, সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মোফাচ্ছেল খান, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম খলিল বাদল, সাধারন সম্পাদক এসএম জাকির হোসেন সবুজ, চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউটের সাবেক সভাপতি মোঃ ফয়সাল প্রধান, সাধারন সম্পাদক জুয়েল রানা, প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here