Home জাতীয় সংবাদ ​১৫ আগস্ট উপলক্ষে জাপান আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান

​১৫ আগস্ট উপলক্ষে জাপান আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান

406
0
SHARE

নিজস্ব প্রতিনিধিঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা করেছে বাংলাদেশ আওয়ামীলীগ জাপান শাখা।
রবিবার (২৫ আগস্ট) বিকেলে জাপানের টোকিও’য়ের আকাবানে বিভিও হলে এ দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।
আলোচনা সভায় বাংলাদেশ আওয়ামীলীগ জাপান শাখার সভাপতি জুলফিকার আলী জুয়েল তরফদারের সভাপতিত্ব ও সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন- বিশিষ্ট শিল্পপতি জাপানী নাগরিক মিয়ামা কুমিকো ,জাপান আওয়ামী মহিলা লীগের যুগ্ম আহ্ববায়ক রোজিনা জসীম , বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ জাপান শাখার সাধারন সম্পাদক মোহাম্মদ আনোয়ার হোসেন , জাপান আওয়ামী মহিলা লীগের সদস্য মারুফা জাহান, প্রমুখ। 
সভাপতির বক্তব্যে জুলফিকার আলী জুয়েল তরফদার বলেন, জাতির পিতাকে হারিয়ে দেশের যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা কখনোই পূরণ হওয়ার নয়। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধমনীতে কেবল বঙ্গবন্ধুর রক্তই নয়, বঙ্গবন্ধুর নীতি-আদর্শ বহমান।  ১৫ আগস্ট ১৯৭৫ সাল বাংলাদেশের এক কালো অধ্যায় । আজও বাঙ্গালি সেই দিনটির অভিশাপ থেকে মুক্তি হতে পারে নাই । জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য  বঙ্গকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে কাজ করছে তা একটি ইতিহাস । তিনি আরও  বলেন, ঘাতক চক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি।
সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের নির্মম বুলেটের আঘাতে বাঙ্গালী জাতি হারিয়েছে হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদের। সেদিন ঘাতকরা তিনটি বাড়িতে লক্ষ্যবস্তু করে আক্রমন করেছিল। সেদিন গৃহকর্মীসহ কেউ রেহাই পায়নি। ১৫ আগস্ট যাঁরা জীবন দিয়েছেন শ্রদ্ধাবনতচিত্তে তাদের রুহের মাগফেরাত কামনা করি।রক্ত যদি স্বাধীনতার দাম হয়, তাহলে বাংলাদেশের দাম অনেক বেশি। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ আজ দানাদার খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নিত হয়েছে। দেশে আজ শেখ হাসিনার হাত ধরে ডিজিটাল বাংলাদেশের সুফল বইছে।
এছাড়াও বাংলাদেশ আওয়ামীলীগ জাপান শাখার নেতৃবৃন্দ, জাপান মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের নেতৃ্বৃন্দ।
সভা শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা শেখ মুজিবুর রহমানসহ শাহাদাত বরণকারী তার পরিবারের সকল সদস্য ও অন্যান্যের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here