Home জাতীয় সংবাদ ​বর্ণাঢ্য আয়োজনে “গজারিয়া একতা ক্লাবের” ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

​বর্ণাঢ্য আয়োজনে “গজারিয়া একতা ক্লাবের” ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

591
0
SHARE

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার গজারিয়া একতা ক্লাবের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। বুধবার (১৪ আগস্ট) দুপুর থেকে  ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়নের করিমপুর মাঠ প্রাঙ্গণে মোহাম্মদ শরিফ খান আকাশের পরিচালনায় এবং রিয়াদ সরকার এর উপস্থাপনা  দিনব্যাপী বিভিন্ন আয়োজনের মাধ্যমে পালিত হয়েছে ক্লাবটির প্রতিষ্ঠাবার্ষিকী।


পাচঁ বছর পূর্বে ‘আর্ত মানবতার সেবায় আমরা’ ও “মাদক মুক্ত সমাজ হোক তারুণ্যের অঙ্গিকার” স্লোগানকে সামনে রেখে ২০১৪ সালে চান্দলা ইউনিয়ন গজারিয়া এলাকার কিছু সংখ্যক  সদস্য নিয়ে ক্লাবের কার্যক্রম শুর করে। প্রাথমিকভাবে গ্রুপের সদস্য ছিলেন সাইফুল ইসলাম, বিজয় সরকার, আবির হোসেন, মোহান্মদ শরিফ খান আকাশ ও রুবেল মিয়া। তারাই ক্লাবের বিভিন্ন কর্মকান্ডের দেখাশোনা করতেন। হাটি-হাটি, পা-পা করে গ্রুটি ৫ বছর পূর্ণ করেছে। 


৫ বছরে গ্রুপের সদস্য দাঁড়িয়েছে ৩০০শর অধিক। এই ৫ বছরে বিভিন্ন সামাজিক কার্যক্রমের সাথে যুক্ত ছিলেন গ্রুপের সকল সদস্যবৃন্দ। প্রতি বছর ঈদবস্ত্র ও শীতবস্ত্র বিতরণ ছাড়াও তারা পালন করেছে বৃক্ষরোপন ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি। এছাড়া বিভিন্ন সময় হতদরিদ্র ও গরীব শিক্ষার্থীদের মাঝে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। 
মোটকথা বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনার মাধ্যমে ক্লাবটি পার করেছে পাচঁটি  বছর। এই পাচঁ বছর পূর্তি উপলক্ষে দিনব্যাপী আয়োজিত প্রতিষ্ঠাবাষির্কীতে আনন্দ-উচ্ছাসে মেতে উঠে সদস্যরা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক,বুড়িচং-ব্রাহ্মণপাড়া পেশাজীবি কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ আল-আমিন।তিনি তার বক্তব্যে বলেন, গজারিয়া একতা ক্লাবের  সদস্যরা নানা রকম সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে সবার পাশে থাকছে। আজকের এই বৃক্ষরোপণ কর্মসূচি অনবদ্য উদাহরণ। তিনি আর ও বলেন, তোমাদের সামাজিক সেবামূলক কর্মকাণ্ডে আমি খুবই আনন্দিত। ভবিষ্যতে সেবামূলক সব কাজে আমি তোমাদের পাশে থাকব, লেখাপড়ার পাশাপাশি এ ধরনের সমাজসেবামূলক কাজ করে তোমরা দেশকে এগিয়ে নিয়ে যাবে—এটাই আমার প্রত্যাশা।


বৃক্ষরোপণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন ব্রাহ্মণ উপজেলায় যুবলীগ নেতা,উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ ইসরাফিল ভূইয়া,বিশিষ্ট ব্যবসায়ীক তরুণ সমাজসেবক সুভাষ চন্দ বনিক, ম্যানেজিং ডিরেক্টর এন.কিউ সোর্সিং লিঃ প্রোপাইটর 

এইচ.এন কর্পোরেশন , মোঃ আবু হানিফ (শিপু), বাংলাদেশ  সুপ্রীম কোর্ট আইনজীবী  এডভোকেট আতিকুর রহমান খাঁন ,বিশিষ্ট ব্যবসায়ী ও বপেকস সাংগঠনিক সম্পাদক মোরশেদ আলম সরকার, প্রশাসনিক কর্মকর্তা ( ভারপ্রাপ্ত)  আইন মন্ত্রনালয় (আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল) ঢাকা মোঃ রবিউল আলম ভূঁইয়া,পিয়ারলেস হসপিটালের পরিচালক বিনয় সরকার, উপ-সহকারী প্রকৌশলী, বিটিসিএল কর্মকর্তা জনাব মোঃ হাফিজুর রহমান কাউছার, ক্লাবের সভাপতি মোঃ জসিম উদ্দিন ভূইয়া,বিশিষ্ট ব্যবসায়ী শফিকুল ইসলাম, মাঈন উদ্দিন শাহিন,বপেকস প্রচার সম্পাদক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য সাইদুল সরকার,সদর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি খায়রুল ইসলাম মাসুম সহ ক্লাবের সদস্যবৃন্দ এবং  এলাকাবাসী উপস্থিত ছিল।।
৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ক্লাবটি একটি ফুটবল প্রীতি ম্যাচ ও বৃক্ষরোপণ আয়োজন করে। ফুটবল প্রীতি ম্যাচ ক্লাবের সদস্যরা সিনিয়র একাদশ বনাম জুনিয়র একাদশ হিসাবে খেলায় অংশগ্রহণ করে।খেলায় নির্ধারিত সময় গোলশূন্য হওয়ায় ট্রাইবেকারে অনুষ্ঠিত হয়।ট্রাইবেকারে জুনিয়র একাদশ ৩-০ ব্যবধানে হারিয়ে সিনিয়র একাদশ বিজয় হয়।।

খেলায় চলাকালীন অতিথিবৃন্দদের সাথে ক্লাবের অন্যান্য সদস্যরা মাঠের বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্ভোদন করে দেয়।।

খেলায় শেষে অতিথিরা ক্লাবের সদস্যদের উদ্দেশ্য বিভিন্ন দিক-নির্দেশনা মূলক বক্তব্য রাখে।
খেলায় শেষে অতিথিরা খেলোয়াড় ও সেচ্ছাসেবকদের হাতে পুরষ্কার  তুলে দেন  ।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here